Results

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ ৪৫ তম বেফাক রেজাল্ট দেখুন

বেফাকুল মাদ্রাসা আরাবিয়া বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে বেফাক পরীক্ষার ফলাফল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন যে আগামী 25 শে রমজান 27 এপ্রিল বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে যে সকল পরীক্ষার্থীরা গত মার্চ মাসে বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা ফলাফল পেতে চলেছেন।

অবশেষে ছাত্রছাত্রীরা তাদের কাঙ্ক্ষিত ফলাফল প্রকাশের লক্ষ্যে চলেছে। আপনারা যারা দীর্ঘদিন ধরে এই ফলাফলের অপেক্ষা করেছেন তাদের জন্য বিশেষ বিজ্ঞপ্তি এজে আপনারা চাইলে অনলাইন ও মোবাইল এসএমএসের মাধ্যমে এই ফলাফল বের করতে পারবেন। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের দেখাবো কিভাবে বেফাক পরীক্ষার রেজাল্ট দেখতে হয় এবং কোন ওয়েবসাইটের মাধ্যমে সহজে ফলাফল দেখা যায় তার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

বেফাক পরীক্ষার রেজাল্ট

প্রতিবছরের মতো এ বছরেও বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে প্রায় এক লাখ 12000 পরীক্ষার্থী বিভিন্ন মাদ্রাসা থেকে বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। 9 মার্চ থেকে পরীক্ষা শুরু হয় এবং তা শেষ হয় 18 মার্চ। একটি নির্দিষ্ট রুটিন এর উপর ভিত্তি করেই বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড ভর্তি পরীক্ষা পরীক্ষা গ্রহণ সম্পন্ন করেছেন।

বিগত কয়েক বছরের অভিজ্ঞতায় দেখা যায় যে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড সাধারণত তাদের বেফাক পরীক্ষার ফলাফল পবিত্র রমজান মাসের মধ্যে প্রকাশ করে থাকে। যদিও ফলাফল প্রকাশের তারিখ সংক্রান্ত কোন ধরনের নোটিশ তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এখন পর্যন্ত প্রকাশ করা হয়নি। তবে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের অফিসিয়াল পেজ ও গ্রুপ এ ফলাফল নিয়ে আলোচনা করা হয়েছে যেখানে দেখা যায় যে পরীক্ষার ফলাফল 27 এপ্রিল অর্থাৎ 25 শে রমজান প্রকাশ করা হবে।

আপনাদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা চাইলেই অনলাইনে মোবাইল এসএমএস এর মাধ্যমে বেফাক পরীক্ষার ফলাফল বের করতে পারবেন। আলোচনার এই অংশে আমরা দুটি বিষয় নিয়ে আলোচনা করেছি অনলাইনের মাধ্যমে ফলাফল দেখার নিয়ম ও ম্যাসেজের মাধ্যমে কিভাবে ফলাফল দেখতে হবে দুটি বিষয় নিয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়েছে।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ইতিমধ্যে বলে দিয়েছেন যে বেফাক পরীক্ষার রেজাল্ট যথাসময়ে প্রকাশ করা হবে। তবে ফলাফল প্রকাশ করার পর ছাত্রছাত্রীরা ফলাফল দেখার প্রতি অনেক বেশি আগ্রহী হয়ে ওঠে। আপনি কি জানেন বেফাক পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখতে হয় যদি না জেনে থাকেন তাহলে আপনাদের জন্য আমরা বিশেষ নির্দেশনা প্রকাশ করেছি।

আলোচনার এই অংশে আমরা আপনাদের দেখাবো কিভাবে বেফাক পরীক্ষার ফলাফল দেখতে হয় তার সম্পর্কে। বেফাক পরীক্ষার ফলাফল সাধারণত দুই পদ্ধতিতে দেখা যায় একটি হলো অনলাইনে আরেকটি হলো মোবাইল এসএমএস আপনি আপনার পছন্দমত যেকোনোভাবে ফলাফল দেখতে পারবেন।

অনলাইনের মাধ্যমে বেফাক পরীক্ষার রেজাল্ট

তথ্যপ্রযুক্তির এই যুগে যেকোনো ধরনের পরীক্ষার ফলাফল এখনো অনলাইনে পাওয়া সম্ভব। বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ তাদের অফিশিয়াল ওয়েবসাইট চালু করেছে যেখানে সাধারণত সকল ধরনের ফলাফল প্রকাশ করা হয়। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার ফলাফল ব্যক্তিগত ফলাফল মাদ্রাসা ভিত্তিক ফলাফল ও মেধা তালিকা ডাউনলোড করতে পারবেন।

Screenshot-2022-04-30-at-8-26-49-AM

 

  • ফলাফল দেখার উদ্দেশ্যে প্রথমে আপনাকে www.wifaqresult.com ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।
  • আপনি কি ধরনের ফলাফল বের করতে চান ব্যক্তিগত মাদ্রাসাভিত্তিক এবং মেধা তালিকা। আপনি আপনার পছন্দমত অপশনটি নির্বাচন করুন।
  • নির্ধারিত স্থানে পরীক্ষার সাল 2022 লিখুন।
  • আপনি যে পোস্ট এর অধীনে ফলাফলে অংশগ্রহণ করেছেন তা নির্বাচন করুন তালিকা থেকে।
  • আপনার এডমিট কার্ডে দেওয়া পরীক্ষার রোল নম্বর যথাযথভাবে লিখুন।
  • সাবমিট করুন এবং পরিশেষে আপনার ফলাফল আপনার সামনে উপস্থিত হবে।

এসএমএসের মাধ্যমে ফলাফল দেখুন

অনলাইনের পাশাপাশি মোবাইলে এসএমএসের মাধ্যমে বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে বেফাক পরীক্ষার ফলাফল দেখা সম্ভব। আপনারা যারা স্মার্ট ফোন ব্যাবহার করেন না তারা অনলাইন থেকে ফলাফল দেখার সুযোগ পাচ্ছেন না তবে মোবাইল মেসেজের মাধ্যমে খুব সহজে ফলাফল দেখার সুযোগ পাচ্ছেন। আপনি যে কোন মোবাইল অপারেটর থেকে মোবাইলের মেসেজ অপশন থেকে একটি এসএমএস সেন্ড করে ফলাফল দেখাতে পারবেন।

মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন

BEFAQ < Space > 1st letter of Class < Space > Roll and Send it to 9933 From any Operator

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ ফজিলত

45 তম বেফাক পরীক্ষার ফলাফল আজ দুপুর 12 টায় অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশ করা হয়েছে। উল্লেখ্য যে এ বছর ফজিলত গ্রুপ থেকে প্রায় 30 হাজারের বেশি মাদ্রাসা পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। আপনি যদি ফজিলত থেকে পরীক্ষা করে থাকেন তাহলে আপনার জন্য সুখবর হলো যে আপনার ফলাফল টা এখানে প্রকাশ করা হয়েছে আপনি চাইলে আমাদের এখান থেকে খুব সহজেই ফলাফলের পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারবেন।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ মুতাওয়াসসিতাহ

এবছর বেফাক পরীক্ষায় মুতাওয়াসসিতাহ গ্রুপের অধীনে প্রায় 32 হাজারের বেশি পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। তারা অধীর আগ্রহে ফলাফল খুঁজে চলেছে। ছাত্র-ছাত্রীদের সাহায্য করার লক্ষ্যে আমরা উক্ত পরীক্ষার ফলাফল এখানে প্রকাশ করেছি। সুতরাং আপনি যদি এই গ্রুপের পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনি নিচের অংশ থেকে আপনার ফলাফলের ফাইলটি পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন।

  • মুতাওয়াসসিতা ছাত্র
  • মুতাওয়াসসিতা ছাত্রী

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ ইবতিদাইয়্যাহ

বেফাক পরীক্ষার ইবতিদাইয়্যাহ ফলাফল দেখা যাচ্ছে বর্তমানে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে। আপনারা যারা দীর্ঘক্ষন ধরে ফলাফল খুঁজে চলেছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে আমরা ফলাফলকে এখানে প্রকাশ করেছি। সুতরাং সময় নষ্ট না করে নিচের অংশ থেকে আপনার ফলাফল টি বের করুন।

  • ইবতিদাইয়্যাহ ছাত্র
  • ইবতিদাইয়্যাহ ছাত্রী
এই সকল গ্রুপ ছাড়াও আপনি অন্যান্য সকল গ্রুপের ফলাফল নিচের অংশ থেকে খুব সহজেই দেখতে পারবেন পাশাপাশি মেধাতালিকা এখানে পিডিএফ আকারে প্রকাশ করা হয়েছে আপনি তার ডাউনলোড করার সুযোগ পাচ্ছেন।
  • সানাবিয়া ছাত্র
  • সানাবিয়া ছাত্রী
  • হিফয
  • কিরাআত

আমরা আশা করব উপরের অংশ থেকে আপনি খুব সহজেই আপনার ফলাফল কি বের করতে পারবেন। তবে অনেক ক্ষেত্রে ফলাফল বের করতে অসুবিধা হতে পারে এ অবস্থায় আপনি নিচের কমেন্ট বক্সে আপনার রোল নাম্বার ও গ্রুপ নাম অবশ্যই উল্লেখ করে কমেন্ট করবেন।

Muntasir Srabon

Muntasir Srabon is a student of Masters Of Arts from National University Of Bangladesh under Rajshahi College. During his graduation he has taken different types of courses on Writing Skills. He has a lots of experienced of managing several article publishing websites. Now he is working as a Freelance Writer for different international projects.
Back to top button