Exam Date

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সময়সূচী ২০২২

১৮ তম NTRCA সার্কুলার ২০২২ প্রকাশিত করা হয়েছে।বেসরকারি এক  শিক্ষক নিবন্ধিত  এক বিজ্ঞপ্তিতে ২০২২ NTRCA নোটিশ এ সিলেবাস ও পরীক্ষার তারিখটি জানিয়ে দেওয়া হয়। 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার টির  নিবন্ধটি পরীক্ষাটি অনুষ্ঠিত হবে ২০২২ সালের এই তারিখে। 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলার টি ২০২২ প্রকাশিত হয়েছে এনটিআরসিএ এর অফিসিয়াল ওয়েবসাইটে এবং বিভিন্ন দৈনিক পত্রিকায় সার্কুলারটি প্রকাশিত করা হয়।

18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সিলেবাস ও পরীক্ষার সময়সূচি সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি তৈরি করা হয়েছে। আপনারা যারা ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছেন তাদের জন্য আর্টিকেলটি খুব গুরুত্বপূর্ণ।

18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার পিএফ ডাউনলোড ২০২২

দেশে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সমূহ শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের নিবন্ধন ও প্রত্যয়নের লক্ষ্যে এই ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার সার্কুলারটি প্রকাশিত করা হয়। ১৮ তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রথম ধাপে প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে প্রার্থীদের। যে সকল প্রার্থী প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে কেবল তারাই পরের ধাপে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কেবলমাত্র  লিখিত পরীক্ষায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীরা পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ সমূহ:২০২২

  • . পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ
  • . আবেদন কবে শুরু আবেদন কবে শেষ।
  • . প্রিলিমিনারি পরীক্ষার তারিখ
  • . প্রবেশপত্র ডাউনলোড করার লিংক
  • . লিখিত পরীক্ষার তারিখ ও
  • . ভাইবা পরীক্ষার তারিখ

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার NTRCA বিজ্ঞপ্তি ২০২২

১৮ তম NTRCA বিজ্ঞপ্তি ২০২২ কবে প্রকাশিত হবে তা নিয়ে প্রার্থীদের মনে আগ্রহ ছিল অনেক বেশি। যে সকল পরীক্ষার্থীরা ১৮ তম NTRCA বিজ্ঞপ্তি ২০২২ যারা প্রস্তুতি নিয়ে রেখেছেন তারা এখনো 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার তারিখ , আবেদন পদ্ধতি ও সকল তথ্য জানতে পারবেন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে। তাছাড়াও 18 তম শিক্ষক নিয়োগ পরীক্ষার সকল তথ্য প্রকাশ করে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে।

18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষাই আবেদনের নিয়ম: ২০২২

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আবেদনকারীকে নিচের নিয়ম ও পদ্ধতি গুলো অনুসরণ করতে হবে।

. প্রার্থীকে NTRCA.teletalk.com.bd এই ওয়েবসাইডে সর্বপ্রথম প্রবেশ করতে হবে।

. শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী প্রার্থী যেই পদে আবেদন করাতে ইচ্ছুক সে পদটি চয়েজ করে আবেদন ফরমটি চালু করতে হবে।

. অনলাইনে আবেদনপত্রে স্বাক্ষর ও ছবি থাকতে হবে, তার পরে সদ্য তোলা রঙ্গিন ছবি আপলোড করতে হবে।

. আবেদন ফরমে আবেদনকারীর সকল তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। যদি কোন প্রার্থী কোন তথ্য ভুল দিয়ে থাকে তাহলে সেটি পুনরায় আর সংশোধন করা যাবে না। তাই খুব সতর্কতার সাথে আবেদন ফরমটি প্রার্থীকে পূরণ করতে হবে।

. 18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় সারকুলারে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা না থাকলে, সে পদের জন্য আবেদন করতে পারবে না, বিজ্ঞপ্তিতে সকল শিক্ষাগত যোগ্যতা দেওয়া রয়েছে।

. অনলাইনে আবেদন প্রিন্ট কপিটি সংরক্ষণ করতে হবে।

. আগ্রহী প্রার্থী যে পদে পরীক্ষা দেয়ার জন্য ইচ্ছুক সেই পদের নাম অনলাইন আবেদন পত্রে উল্লেখ থাকা লাগবে।

. প্রার্থীর নিজ নাম ,পিতার নাম ,মাতার নাম, এসএসসি বা সমমান পরীক্ষার সনদে যেভাবে উল্লেখ আছে ঠিক সেভাবে আবেদনপত্রে উল্লেখ করতে হবে।

. অনলাইনে আবেদন করার সময় প্রার্থীকে অবশ্যই তার কন্টাক নাম্বারটি প্রেরণ করতে হবে।

18 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফ্রি প্রদানের নিয়মাবলী:২০২২

. অনলাইনে আবেদনপত্রে যথাযথভাবে পূরণ করে নির্দেশ অনুযায়ী প্রার্থীর ছবি এবং সিগনেচার করে আবেদন পত্রটি সাবমিট করতে হবে।

. অ্যাপ্লিকেশন কপিতে প্রদত্ত ইউজার আইডি ব্যবহার করে টেলিটক পাওয়ার পেড মোবাইল নাম্বার থেকে ২ টি এসএমএসের মাধ্যমে ৩৫০ টাকা আবেদনেটিতে সাবমিট করতে হবে। সাবমিট করার পর ৭২ ঘণ্টার মধ্যে প্রার্থীর কাছে কনফার্ম এসএমএস যাবে।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন সম্পর্কিত তথ্য পরীক্ষার ফলাফল, পরীক্ষা শুরু হওয়ার তারিখ সকল বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইটে মাধ্যমে আপনারা জানতে পারবেন।

Muntasir Srabon

Muntasir Srabon is a student of Masters Of Arts from National University Of Bangladesh under Rajshahi College. During his graduation he has taken different types of courses on Writing Skills. He has a lots of experienced of managing several article publishing websites. Now he is working as a Freelance Writer for different international projects.
Back to top button