৪৭তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪

47 তম বিভাগ পরীক্ষার রেজাল্টের তারিখ চূড়ান্ত করা হয়েছে যার কারণে সারা দেশের বেফাকুল মাদ্রাসা আরাবিয়া অধীনে যে সকল পরীক্ষার্থীরা এ বছর পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা এই মুহূর্তে তাদের পরীক্ষার ফলাফল বের করতে পারবেন। বিভাগ পরীক্ষার রেজাল্ট সাধারণভাবে ২৩ শে রমজান থেকে 27 এ রমজানের মধ্যে প্রকাশ করা হয় এবং কওমি মাদ্রাসার অধীনে যে সকল মাদ্রাসাগুলো রয়েছে তারা একই সাথে ফলাফল প্রকাশ করে। একজন পরীক্ষার্থী হিসেবে আপনার কাছে ফলাফল বের করা অনেক বেশি গুরুত্বপূর্ণ যার কারণে আজকে আমরা আপনাদের সাথে বেফাক পরীক্ষার ফলাফল কিভাবে বের করবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছি।

বেফাক পরীক্ষার রেজাল্ট

সারাদেশের ৪৮০ টি পুরুষ কেন্দ্র ও ৭০৬ টি মহিলা কেন্দ্রের চারটি স্তরের ৪৭ তম বিভাগ পরীক্ষা গ্রহণ করা হয়েছে। এবছর কওমি মাদ্রাসার অধীনে ১ লাখ ৭২ হাজারের বেশি পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং বেফাকুল মাদ্রাসা আরাবিয়া কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে একটি নির্দিষ্ট রুটিন প্রকাশ করে যে রুটিনের ভিত্তিতে পরীক্ষা গ্রহণ করা হয়। পুরুষ অথবা মহিলা পরীক্ষার্থী হিসেবে আপনি এখন বেফাক পরীক্ষার রেজাল্ট বের করতে পারবেন আমরা আপনাদের সাথে এই ফলাফল বের করার যে কয়েকটি নিয়ম রয়েছে সেগুলো শেয়ার করেছি।

মোট দুটি পদ্ধতিতে বেফাক পরীক্ষার ফলাফল দেখা যায় এর পাশাপাশি আপনি আরও একটি পদ্ধতি রয়েছে যেটার মাধ্যমে আপনি বিভাগ পরীক্ষার রেজাল্ট পিডিএফ আকারে ডাউনলোড করতে পারেন। আজকে আমরা আপনাদের সাথে দুইটি রেজাল্ট দেখার পদ্ধতির পাশাপাশি কিভাবে পিডিএফ রেজাল্ট ডাউনলোড করবেন সে সংক্রান্ত বিস্তারিত তথ্য এখানে শেয়ার করেছি।

অনলাইনে বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

অনলাইনে বেফাক পরীক্ষার রেজাল্ট অথবা কওমি মাদ্রাসার রেজাল্ট দেখার জন্য আপনাকে তাদের যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সেখানে প্রবেশ করতে হবে এবং আমরা এখানে ধাপে ধাপে সঠিক নির্দেশনা দিয়েছি সে নির্দেশনা আপনি অনুসরণ করার চেষ্টা করুন।

Screenshot-2024-03-24-at-10-45-25-AM

  • প্রথমে আপনাকে http://wifaqresult.com এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • আপনার সামনে বিভিন্ন ধরনের অপশন আসবে সেখান থেকে অবশ্যই আপনি কি ধরনের ফলাফল বের করতে চাচ্ছেন অর্থাৎ ব্যক্তিগত, মাদ্রাসাভিত্তিক ও মেধা তালিকা।
  • যেহেতু বেশিরভাগ শিক্ষার্থী ব্যক্তিগত ফলাফল দেখতে চাই তাই ব্যক্তিগত ফলাফলের ক্লিক করুন।
  • পরীক্ষার সাল নির্বাচন করুন যেহেতু ২০২৪ সালে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাই তালিকা থেকে ২০২৪ বাছাই করতে হবে।
  • মারহালা নির্বাচন করুন আপনি যে মারহালা শিক্ষার্থী সেটি বাছাই করতে হবে।
  • আপনার রোল নম্বর অবশ্যই ইংরেজিতে লিখুন।
  • আপনার ব্যবহার করা তথ্যগুলো সঠিক হয়ে থাকলে রেজাল্ট অপশনে ক্লিক করুন।
  • পরিশেষে আপনার বেফাক পরীক্ষার রেজাল্ট আপনাকে মার্কশিট সহ দেখানো হবে।

এসএমএস এর মাধ্যমে বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

অনলাইনে রেজাল্ট দেখার পাশাপাশি আপনি চাইলে এখন মোবাইলে এসএমএস এর মাধ্যমে ব্যাপক পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। এক্ষেত্রে আপনি যে কোন মোবাইল অপারেটর ব্যবহারকারী হিসেবে মাত্র একটি এসএমএস পাঠিয়ে আপনার ফলাফল দেখা যাবে তাই নিচের নির্দেশনা অনুসরণ করুন।

প্রথমেই মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করুন এবং টাইপ করুন

BEFAQ<SPACE> ক্লাসের নামের প্রথম অক্ষর<SPACE> রোল নাম্বার

লিখে 9933 নাম্বারে এসএমএস পাঠান।

ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার ফলাফল দেখানো হবে।

আপনাদের সুবিধার্থে আমরা ক্লাসের নামের অক্ষর গুলো এখানে উল্লেখ করেছি আপনারা অবশ্যই সেটি দেখবেন যাতে করে আপনার ফলাফল এসএমএসের মাধ্যমে বের করতে সুবিধা হয়।

 

Screenshot-2024-03-24-at-10-45-10-AM

বেফাক পরীক্ষার রেজাল্ট পিডিএফ ডাউনলোড

আপনারা অনেকেই রয়েছেন যারা বিভাগ পরীক্ষার রেজাল্ট পিডিএফ আকারে ডাউনলোড করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে বেফাক পরীক্ষার রেজাল্ট পিডিএফ ডাউনলোড করার জন্য আপনাকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সক্রিয় হতে হবে। বেফাকুল মাদ্রাসার আরাবিয়ার যে অফিসিয়াল ফেসবুক পেজ রয়েছে সেই ফেসবুক পেজে প্রবেশ করলে আপনি মেধা তালিকা pdf আকারে ডাউনলোড করতে পারবেন। আমরা আপনাদের সাথে তাদের যে অফিশিয়াল ফেসবুক পেজ রয়েছে সেটি শেয়ার করেছি এবং এই পেজে প্রবেশ করার পর আপনাকে একটি গুগল ড্রাইভ লিংক দেওয়া হবে সে ড্রাইভিংকে আপনি ভাল বালিকা সহ সকল ধরনের ফলাফল মেধা তালিকা পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন।

উপরের অংশে যে নির্দেশনা দিয়েছি সেটার ভিত্তিতে একজন ব্যক্তি চাইলেই খুব সহজে তার বেফাক পরীক্ষার রেজাল্ট জানতে পারবে। ফলাফল বের করার ক্ষেত্রে কোন ধরনের জটিলতা দেখা দিলে আপনারা আমাদের জানাতে পারেন আমরা আপনাদের সাহায্য করার জন্য সর্বদা প্রস্তুত রয়েছে। নিজের কমেন্ট বক্সে আপনি চাইলে আপনার মারহালা হালা এবং পরীক্ষার সাল উল্লেখ করতে পারেন।