জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট লিংক | নতুন লিংকের রেজাল্ট, রুটিন, নোটিশ দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, সময়ের সাথে সাথে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনেক পরিবর্তন ঘটেছে, তাই এই পরিবর্তন জানতে হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  লিংক কে আপনাকে প্রবেশ করতে হবে। তাই এই কনটেন্টিই আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব ওয়েবসাইট সম্পর্কিত লিখছি।

রিসেন্টলি জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২২ নতুন একটি ওয়েবসাইট খোলা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুনআররশিদ অফিসিয়ালি ওয়েবসাইটটি উদ্বোধন করেছে। ওয়েবসাইটটি হল:National University of Bangladesh, Ghazipur official website link :www.nu.ac.bd 2021-2022 is given below list.

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুনআররশিদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন ওয়েবসাইট টি হল:www.nu.ac.bd আর এই ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম আরো উন্নতি ও আধুনিক করে তুলেছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক সকল খবরা খবর এই নতুন ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হচ্ছে।

উপাচার্য আরো বলেন, সময়ের সঙ্গে সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যা যা পরিবর্তন করার দরকার আমরা সেটা করছি, মহাকাশে বঙ্গবন্ধু১ স্যাটেলাইট প্রেরণ করা গর্বিত জাতি আমরা, ডিজিটাল বাংলাদেশ গড়ার মহা প্রত্যয় নিয়ে আমরা চলছি। তাই এই ওয়েবসাইটের মাধ্যমে লাখ লাখ শিক্ষার্থী , অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের যোগাযোগের নতুন দার উন্মোচিত হলো।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট লিংক গুলো হল:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল ও ওয়েবসাইট লিংক:

www.nu.ac.bd/results জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই  ওয়েবসাইট লিঙ্কে খুব সহজেই শিক্ষার্থীরা তাদের কাঙ্খিত ফলাফলটি পেতে পারে। তাই বিশ্ববিদ্যালয় কর্তৃক এই ওয়েবসাইটটি শিক্ষার্থীর জন্য বিশেষ ভূমিকা পালন করে থাকে। প্রথমে শিক্ষার্থীদের এই সাইডে প্রবেশ করতে হবে, তারপরে বাম সাইডের রেজাল্ট অপশনে গিয়ে ক্লিক করতে হবে, তারপর আপনি কোন কোর্সের সেই কোর্সটি সিলেক্ট করতে হবে, তারপরে আপনার রোল রেজিস্ট্রেশন নাম্বারটি প্রবেশ করতে হবে, আপনি যেই সালে পরীক্ষা দিয়েছেন সেই সালটি প্রেরণ করতে হবে, তারপরে একটি ইন্টার কোড আসবে, ইন্টার কোডটি প্রেরণ করার সঙ্গে সঙ্গে আপনি আপনার কাঙ্ক্ষিত ফলাফলটি পেয়ে যাবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিষয়ক ওয়েবসাইট লিংক:

http://app1.nu.edu.bd জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই ওয়েবসাইট লিংকে শিক্ষার্থীরা তাদের ভর্তি সংক্রান্ত সকল ধরনের তথ্য পেয়ে থাকবেন। ভর্তি বিষয়ে সব নিয়মকানুন এই ওয়েবসাইটের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জানিয়ে দিয়ে থাকে। তাই শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য এই ওয়েবসাইটটি ব্যবহার করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ফরম পূরণের বিষয়ক ওয়েবসাইট লিংক:

www.nubd.info জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে ফরম  পূরণের সকল তথ্য এই ওয়েবসাইট লিংকের মাধ্যমে শিক্ষার্থীদের খুব সহজেই জানিয়ে দেওয়া হয়। শিক্ষার্থীদের সর্বপ্রথম কোন তারিখ থেকে কম পূরণ শুরু হচ্ছে সেই তথ্যটি আগে জানানো হয়। তারপরে আনুমানিক নিয়মকানুন ও কিছু শর্ত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রেরণ করা হয়। সম্পূর্ণ সাপেক্ষে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ পরীক্ষার্থীর আবেদন ফরম  নিশ্চায়ন করবে। আবেদনের ফরম পূরণটিতে শুরু ও শেষ কবে সেটা উল্লেখ থাকবে। বি:দৃ: ফর্ম পূরণের নির্ধারিত সময়ের পর বিলম্ব ফ্রি দিয়ে কোনভাবে ফর পূরণ করার সুযোগ নেই। শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে ফর্ম পূরণ করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ সম্পর্কিত ওয়েবসাইট: বিশ্ববিদ্যালয় সকল নোটিশ সবার আগে দেখতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে, জাতীয় বিশ্ববিদ্যালয় সম্প্রতিক নোটিশগুলো আমাদের এই ওয়েবসাইটে ব্যাপকভাবে বিস্তারিত আলোচনা করা হয়। বিশ্ববিদ্যালয় সম্পর্কিত যেকোনো নোটিশ আমাদের ওয়েবসাইটগুলোতে অন্যরকম ভাবে সাজানো হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল রুটিন সম্পর্কিত ওয়েবসাইট: জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য রুটিন একটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়, কারণ পরীক্ষার আগ মুহূর্তে রুটিন শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ একটি ভূমিকা পালন করে, তাই এই রুটিন ডাউনলোড করতে হলে সরাসরি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আপনাকে ভিজিট করতে হবে, তারপরের রুটিন ডাউনলোডের অপশন আসবে, সেখানে আপনাকে ক্লিক করতে হবে, তারপরে সেখান থেকে আপনাকে পিডিএফ ফাইল এর মাধ্যমে খুব সহজেই রুটিনটি ডাউনলোড করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেকোনো তথ্য আমরা আমাদের ওয়েবসাইটে দিয়ে থাকি ,আপনি আপনার যে কোন গুরুত্বপূর্ণ তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারবেন, তাই যে কোন তথ্য জানতে চাইলে সবার আগে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।