এইচএসসি পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট সমাধান/উত্তর ২০২১

পৌরনীতি হলো মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য পছন্দের একটি বিষয় কেননা আপনি চাইলেই আপনার পছন্দের তালিকায় এই বিষয়টি যুক্ত করতে পারেন। পৌরনীতি সাধারণত নাগরিক ও নাগরিকত্ব নিয়ে আলোচনা করা হয়। যার কারণে ছাত্রছাত্রীদের কাছে এই হয় একটি গুরুত্বপূর্ণ বিষয়। প্রকাশিত প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট পরিলক্ষিত করে আমরা দেখতে পাই যে প্রথম অধ্যায় থেকে ছাত্র-ছাত্রীদের জন্য অ্যাসাইনমেন্ট নির্দেশনা দেওয়া হয়েছে। আপনি কি পৌরনীতি বিষয় এর এসাইনমেন্ট সমাধান করতেন তাহলে আপনি সঠিক জায়গাতেই এসেছেন কারণ আমরা অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা এইচএসসি 2022 সালের পরীক্ষার্থীদের জন্য পৌরনীতি বিষয় অ্যাসাইনমেন্ট সমাধান করেছে।

এইচএসসি পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট

আপনি যদি মানবিক বিভাগের একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনার পছন্দের তালিকায় হয়তো পৌরনীতি ও সুশাসন এই বিষয়টি রয়েছে। ছাত্র-ছাত্রীরা ইতিমধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট সংগ্রহ করেছেন। আপনি যদি তার সংগ্রহ করে না থাকেন তাহলে আপনার জন্যে আমরা নিচে তা প্রদান করলাম।

এইচএসসি পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট সমাধান (১ম সপ্তাহ)

এইচএসসি পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট নির্দেশনা অনুসরণ করে আমরা তা সমাধান করার চেষ্টা করেছি। আমরা কোন ধরনের গাইডবুক অনুসরণ করি না আপনাদের টেক্সট বুক থেকে বেশিরভাগ প্রশ্নের সমাধান গ্রহণ করা। তাই আপনি নির্দ্বিধায় এই প্রশ্নের সমাধান এখান থেকে সংগ্রহ করতে পারেন।


এইচএসসি পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট সমাধান (২য় সপ্তাহ)

দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের দ্বিতীয় সপ্তাহে গেছেন মেন সাতদিন পর প্রকাশিত হলো। পূর্বের ন্যায় এ সপ্তাহেই পৌরনীতি ও সুশাসন বিষয়টি অন্তর্ভুক্ত করে ছাত্রছাত্রীদের দ্বিতীয় অধ্যায়ের আলোকে অ্যাসাইনমেন্ট করার নির্দেশনা প্রদান করা হয়েছে। তাই আপনি যদি দ্বাদশ শ্রেণীর একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে অবশ্যই নির্দেশনা অনুসরণ করে পৌরনীতি ও সুশাসন এসাইনমেন্ট এর সমাধান করার চেষ্টা করবেন। আপনাদের সাহায্য করার লক্ষ্যে আমরা দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে তা আপনি এখান থেকে খুব সহজেই সংগ্রহ করে নিতে পারেন।
Exit mobile version