অনার্স ভর্তি ২০২৪ – অনার্স ভর্তি আবেদন শুরু কবে দেখুন

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। সারাদেশে ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের মধ্যে বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রস্তুতি গ্রহণ করছে। এ অবস্থায় সারাদেশে ছাত্র-ছাত্রীদের প্রধান আকর্ষণ হলো জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি বিজ্ঞপ্তি দিয়ে অনেক সংশয় রয়েছে।

কেননা এ বছর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যাপক পরিবর্তন হতে চলেছে। আপনি যদি অনার্স ভর্তি হতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনার জন্য সুখবর হলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির বিজ্ঞপ্তি এপ্রিল মাসের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে এবং এ ভর্তি নির্দেশনা অনুসারে দেখা যায় যে এ বছরের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে না শুধুমাত্র এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে ভর্তি করানো হবে। আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি 2021-22 বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পাশাপাশি ভর্তি সংক্রান্ত সকল তথ্য রয়েছে এখানে আলোচনা করেছে। আমরা আশা করব আপনারা এখান থেকে পড়ে ভর্তির জন্য আবেদন করবেন।

অনার্স ভর্তি ২০২৪

ছাত্র-ছাত্রীদের ছাত্র জীবনের সর্বশেষ ধাপ অর্ডারস প্রতিবছর এইচএসসি পরীক্ষার ফলাফলের পর সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি কলেজগুলোর তাদের কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেন। অন্যদিকে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনার্স ভর্তির লক্ষ্যে ভর্তি নির্দেশিকা প্রকাশ করেন ধাপে ধাপে এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকেই সারাদেশের অনার্স ভর্তির কার্যক্রম শুরু হবে।

দেশের সকল বিশ্ববিদ্যালয় গুলো এভাবে অনার্স 2021-22 শিক্ষার্থীদের ভর্তি হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে তাহলে আপনাকে বলতে চাই যে এবছর 2021-22 শিক্ষাবর্ষে প্রায় 18 হাজারের মতো ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে তবে ছাত্র-ছাত্রীর দিক দিয়ে অনেক রয়েছে।

অনার্স ভর্তি ২০২১-২০২৩ কবে?

একজন অনার্স ভর্তি হিসেবে আপনি অবশ্যই জানতে আগ্রহী যে এবছর ভর্তি কবে থেকে শুরু হবে আপনাদের উদ্দেশ্যে আমরা বলতে চাই যে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো ধীরে ধীরে ভর্তির আবেদন শুরু করেছেন এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকেই সারাদেশের অনার্স ভর্তির বিজ্ঞপ্তি ধাপে ধাপে প্রকাশ করা হবে।

আপনি যে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ইচ্ছুক সে বিশ্ববিদ্যালয়ের ভর্তির বিজ্ঞপ্তি সংগ্রহ করুন এবং ভর্তি নির্দেশনা অনুসারে খুঁজে ভর্তি বিজ্ঞপ্তি এবং ভর্তির আবেদন কবে থেকে শুরু হচ্ছে। আপনাদের সাহায্য করার উদ্দেশ্যে আমরা এখানে প্রতিটি বিশ্ববিদ্যালয়ের অনার্স 2021 22 শিক্ষাবর্ষে ভর্তির আবেদন কবে থেকে শুরু হবে তা আলোচনা করেছি আমরা আশা করবো আপনি তাই এখান থেকে দেখবেন আপনার কাংখিত তথ্য সংগ্রহ করবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২০২৩ ভর্তির আবেদন কবে?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপচার্য গত 13 ই মার্চ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা করেছে যে এবছর অনার্স ভর্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় আগামী মাস থেকে ভর্তির আবেদন করা যাবে। অর্থাৎ ভর্তির বিজ্ঞপ্তি এপ্রিল মাসের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ রয়েছে সে সকল কলেজে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে চান তাহলে আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে এবছর কোন ধরনের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে না শুধুমাত্র পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে ভর্তির আবেদন শুরু হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স 2022 সালের ভর্তির আবেদনের বিস্তারিত তথ্য উপস্থাপন করলাম।

Screenshot-2022-03-18-at-8-10-15-AM


Screenshot-2022-03-18-at-8-10-31-AM

  • আবেদন শুরুর তারিখ : ২৮ জুলাই ২০২৩
  • আবেদনের শেষ তারিখ : ১৪ আগষ্ট ২০২৩
  • ফি জমাদানের শেষ তারিখ : ১৬ আগষ্ট ২০২৩
  • আবেদন ফি : ২৫০ টাকা
  • আবেদনের লিংক:  nu.ac.bd/admissions

জাতীয় বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির আবেদন শুরু হওয়ার তারিখ আমরা এখানে প্রকাশ করব যারা এখন পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি বিজ্ঞপ্তি ভর্তির আবেদনের তারিখ প্রকাশ করেনি আশা করি অতি শীঘ্রই তা প্রকাশ করবে আমরা এখানে তথ্য উপস্থাপন করব।