অনার্স ১ম বর্ষের বিশেষ পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিয় শিক্ষার্থীরা যারা অনার্স প্রথম বর্ষের ২০২২ বিশেষ রুটিন খুঁজছেন তাদের জন্য আমাদের এই আজকের আর্টিকেলটি। যারা অনার্স প্রথম বর্ষের বিশেষ রুটিন টি ডাউনলোড করতে চান তবে আমাদের ওয়েবসাইটটিতে আপনাদের রুটিনটি প্রকাশিত করা হয়েছে। যারা ২০২২ সালের অনার্স প্রথম বর্ষের বিশেষ পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের জন্য এই রুটিনটি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হবার কারণে অধ্যায়নরত শিক্ষার্থীদের অনার্স প্রথম বর্ষ  ২০২২ বিশেষ পরীক্ষার জন্য শিক্ষার্থীদের ভালোমতো প্রস্তুতি গ্রহণ করতে বলা হয় সেই নোটিশ এ।

আর আপনারা যদি সেই নোটিশটি পড়তে চান তাহলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে আপনাকে চোখ রাখতে হবে। তাছাড়া যারা এই বিশেষ পরীক্ষায় অংশগ্রহণ করবেন সেই অফিশিয়াল ওয়েবসাইটেতে রুটিন প্রকাশিত করা হয়েছে আপনি চাইলে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

 অনার্স ১ম বর্ষের বিশেষ পরীক্ষার পূর্ণ সংশোধিত রুটিন ২০২২

নিচে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে মাধ্যমে প্রকাশিত অনার্স প্রথম বর্ষ পরীক্ষার বিশেষ রুটিন দেওয়া হল আপনারা পিডিএফ ফাইল আকারে আমাদের ওয়েবসাইটে এসে রুটিন ডাউনলোড করে রাখতে পারেন।

অনার্স ১ম বর্ষের পরীক্ষার বিশেষ সংশোধনীয় রুটিন: ২০২২

অনার্স প্রথম বর্ষের পরীক্ষার বিশেষ সংসদীয় রুটিনটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে পাবেন তাছাড়াও রুটিনটি পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে হলে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন ২০২২

২০২২ সালের অনার্স প্রথম বর্ষের পরীক্ষার সঠিক সময়ে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দেশের সার্বিক পরিস্থিতির কারণে সেটা অনুষ্ঠিত করা সম্ভব হয়নি। তবে শিক্ষার্থীদের দিনের পর দিন বসে থাকার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল নোটিশ অনুযায়ী বিভিন্ন কলেজে অনার্স প্রথম বর্ষ শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষে পরবর্তী শ্রেণীতে উত্তীর্ণ করার সিদ্ধান্ত দেয়।

নোটিশটিতে  এমন বলা হয় অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা না দিয়েই পরবর্তী বর্ষে উত্তীর্ণ করার। তবে জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশে আরও একটি কথা উল্লিখিত ছিল যে দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষার্থীদের আবারো অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় বসতে হবে। সেই ভিত্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবার পরীক্ষাগুলো নিতে চলেছে। কারণ দেশের করোনা ভ্যাকসিনের পর এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিকের পথে। তাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে যারা দ্বিতীয় বর্ষে বর্তমানে পড়াশুনা করছেন তারা অনার্স প্রথম বর্ষ পরীক্ষা দেয়ার জন্য প্রস্তুতি নেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রচুর শিক্ষার্থী পড়াশোনা করে থাকেন। এটা বাংলাদেশের একমাত্র বড় পাবলিক বিশ্ববিদ্যালয় যেখানে প্রায় বিভিন্ন কোর্সে ২৮ লক্ষ শিক্ষার্থীরা পড়াশোনা করে। তবে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার্থীর জন্য ছয়টি করে বিষয় থাকে। তবে প্রত্যেকটি বিভাগের জন্য স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস সাবজেক্টে বাধ্যতামূলক।

যেহেতু অনার্স প্রথম বর্ষ শিক্ষার্থীরা এইরকম সিলেবাস অনুযায়ী আগে কখনো পরীক্ষা দেয়নি তাই তাদের মাঝে অনেক প্রশ্নেরেই সমাধান নেই‌। কারণ সর্বমোট কত মার্কের পরীক্ষা হবে কত ঘন্টায় পরীক্ষা হবে ,কোন প্রশ্নের কতটুক মার্কস ইত্যাদি নানান প্রশ্ন তাদের মাথায় চলাফেরা করে। তাই দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের মাঝে একটু ভয় কাজ করছে এবং শিক্ষার্থীরাও পড়াশোনা থেকে অনেক দূরে সরে গেছে

অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল :২০২২

পরীক্ষার পরেই সাধারণত শিক্ষার্থীরা অধীর আগ্রহে বসে থাকে তাদের পরীক্ষার ফলাফল পাওয়ার জন্য। তাই যেসব শিক্ষার্থীরা অনার্স প্রথম বর্ষ ২০২২ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন আমাদের ওয়েবসাইট থেকে আপনি ফলাফল চেক করতে পারবেন। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের আফিসিয়াল ওয়েবসাইট থেকেও অনার্স প্রথম বর্ষ পরীক্ষা ২০২২ ফলাফল প্রকাশ করা হবে। প্রথম বর্ষের রেজাল্ট প্রকাশ করার পরেই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি রেজাল্ট দেখতে পারবেন। অনার্স প্রথম বর্ষ ২০২২ পরীক্ষার ফলাফল দেখতে চাইলে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন

তাই পরীক্ষার রুটিন প্রকাশের পর আপনি যদি পড়ার টেবিলে মনোযোগী না হন, তাহলে আপনি পরীক্ষায় অকৃতকার্য হয়ে যাবেন। পরবর্তী বর্ষে আপনার পড়াশোনার করার আত্মবিশ্বাসটা আপনি হারিয়ে ফেলবেন। তাই প্রত্যেকটি শিক্ষার্থীর উচিত হবে আমাদের ওয়েবসাইট থেকে অনার্স বিশেষ পরীক্ষার রুটিন ডাউনলোড করে পড়াশোনায় মনোযোগী হওয়া। এবং সুন্দর মত পরীক্ষায় অংশগ্রহণ করা।