Assignment

কোভিড ১৯ মােকাবিলায় কোন কোন খাদ্য গােষ্ঠী হতে খাবার আমাদের তালিকায় প্রাধান্য পাবে তা বিবেচনা করে তােমার পরিবারের উপযােগী ৭ দিনের একটি তালিকা তৈরি করা।

কোভিড-১৯ মোকাবেলার খাদ্য গোষ্ঠীর প্রোটিন কার্বোহাইড্রেট স্নেহপদার্থ ও পানি আমাদের খাদ্য তালিকায় প্রাধান্য পাবে।
প্রোটিনকে সফল প্রাণের প্রধান উপাদান হিসেবে গণ্য করা হয়।প্রোটিন থেকে আমরা দেহের তাপ শক্তি পেয়ে থাকে। কোভিড-১৯ মোকাবেলার বড় ভূমিকা পালন করে এই প্রোটিন। এক গ্রাম প্রোটিন থেকে দেহের 4 কিলোক্যালরি শক্তি উৎপন্ন হয়।প্রোটিন থেকে আমরা দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা অর্জন করতে পারে।
[mehrab]
আবার কার্বোহাইড্রেট জাতীয় খাবার থেকে আমরা দেহে তাপশক্তি সরবরাহ করতে পারি।স্নেহ পদার্থের প্রধান কাজ হল দেহে শক্তি সরবরাহ করা। আর শক্তি না থাকলে আমরা রোগ প্রতিরোধ করতে অক্ষম। কোভিড-১৯ মোকাবেলায় স্নেহ জাতীয় খাবারের বিশেষ ভূমিকা রয়েছে।উপস্থিতি ছাড়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারে না।ভিটামিন আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে শারীরিক সুস্থ সবল ও কর্মক্ষম রাখে।ভিটামিন রক্ত গঠনে সাহায্য করে তাই কোভিড-১৯ মোকাবেলায় ভিটামিন বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

Muntasir Srabon

Muntasir Srabon is a student of Masters Of Arts from National University Of Bangladesh under Rajshahi College. During his graduation he has taken different types of courses on Writing Skills. He has a lots of experienced of managing several article publishing websites. Now he is working as a Freelance Writer for different international projects.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button