CGA অডিটর প্রশ্ন ব্যাংক PDF (New Edition)

২০২১ সালের মার্চ মাসে কন্ট্রোলার এন্ড অডিটর জেনারেল অফিস দ্বারা জারি করা চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত অনুসারে জুনিয়র অডিটর পদে বেশকিছু প্রার্থী নিয়োগের কথা উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তি টিতে। কর্তৃপক্ষের নানান জটিলতা ও সমস্যার কারণে দীর্ঘদিন নিয়োগ বিজ্ঞপ্তি তা আটকে ছিল। দীর্ঘ সময় কেটে গেলেও চাকরির বিজ্ঞপ্তি নিয়ে কোন সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ। সম্পতি জুনিয়র অডিটর পদে নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে কন্ট্রোলার এন্ড জুনিয়র অডিটর জেনারেল কার্যালয় থেকে।

cga জুনিয়র অডিটর পরীক্ষা হবে ২০২২ সালে। অনেকে এই পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যে সারা বাংলাদেশ থেকে আবেদন ফরম পূরণ করেছে। কিন্তু আবেদন ফরম পূরণ করলে হবে না এই পরীক্ষার জন্য আগে থেকে প্রস্তুতি গ্রহণ করতে হবে। আর আপনাকে আগে থেকে প্রস্তুতি গ্রহণ করতে হলে অবশ্যই বিগত সালের cga জুনিয়র অডিটর প্রশ্ন ব্যাংক সম্পর্কে আয়ত্ত করতে হবে। আজকের আর্টিকেলটির মাধ্যমে আমরা আপনাদের জানিয়ে দেবো cga অডিটর বিগত সালের প্রশ্ন ব্যাংক সম্পর্কে।

CGA অডিটর বিগত সালের প্রশ্ন ব্যাংক PDF

দেশের প্রায় ২ লক্ষ প্রার্থী ২০২২ সালে cga জুনিয়ার অডিটর পদে পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছে। এই পরীক্ষায় অংশগ্রহণ করতে হলে একজন শিক্ষার্থীকে খুব ভালোভাবে প্রতিটি গ্রহণ করতে হবে কারণ এখানে আসনের তুলনায় প্রার্থীর অনেক বেশি তাই তুমুল লড়াইয়ের মাধ্যমে এখানে টিকে থাকতে হবে একজন প্রার্থীকে। এই পরীক্ষার প্রশ্ন লিখিত আকারে দিতে হবে। তাই এই পরীক্ষাটি অংশগ্রহণ করার আগে অবশ্যই আপনাকে খুব ভালোমতো প্রস্তুতি গ্রহণ করতে হবে।

আর প্রস্তুতি গ্রহণ করার ক্ষেত্রে অবশ্যই আপনাকে বিগত সালের প্রশ্নগুলো সম্পর্কে ভালো জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হবে। কারণ একজন পরীক্ষার প্রার্থী অনেক আগে থেকে পরীক্ষায় ভালো প্রস্তুতি গ্রহণ করলে হবে না তাকে সঠিক দিকনির্দেশনা ও ভালো সাজেশন অনুসরণ করতে হবে। তাই cga জুনিয়র অডিটর পদে বিগত সালের প্রশ্নগুলো খুব ভালোভাবে দেখে নিতে হবে ও এটার সমাধান খুঁজে, নিজেকে পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে হবে। আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে বিগত cga জুনিয়র অডিটর পদের কিছু প্রশ্ন প্রকাশিত করেছি। এই প্রশ্নগুলো আপনি আমাদের ওয়েব সাইটে এসে দেখে নিন। এবং পরীক্ষার জন্য ভালোভাবে প্রস্তুতি নেন।

CGA বিগত বছরের প্রশ্ন ব্যাংক PDF  ডাউনলোড:

সিজিএ জুনিয়র অডিটর পদে প্রচুর সংখ্যক যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে। তবে ইতিমধ্যে পদের জন্য অসংখ্য প্রার্থী সারা বাংলাদেশ থেকে আবেদন করেছে পরীক্ষা অংশগ্রহণ করার জন্য। আপনি যদি নিজেকে cga এ জুনিয়র অডিটর পদে নিজেকে দেখতে চান তবে অবশ্যই নিয়োগ পরীক্ষায় ভালো পরীক্ষা দিতে হবে তবে আপনি সফলতা অর্জন করতে পারবেন। সাধারণত নিয়োগ পরীক্ষা টি বাংলা ১০ মার্ক, ইংরেজি ২০ মার্ক, সাধারণ জ্ঞান ১৫ মার্ক, গণিত বিষ মার্ক, আইসিটি পাস মার্ক এই সত্তর মার্কের মধ্যে সিজিএ জুনিয়র অডিটর পদে নিয়োগ পরীক্ষাটি অনুষ্ঠিত হবে।

আমরা বিগত বছরের এই প্রশ্নগুলো দেখে নিয়ে এগুলোর সঠিক সমাধান করে নিজেকে প্রস্তুত করতে হবে নিয়োগ পরীক্ষার জন্য। আপনারা যারা ইতিমধ্যে সিজিএ জুনিয়র অডিটর পদে আবেদন প্রক্রিয়াটি শেষ করেছেন তারা প্রশ্ন ব্যাংকগুলো অনেকেই খুঁজছেন তাই আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে সিজিএ জুনিয়র অডিটর পদের বিগত কয়েক বছরের প্রশ্নগুলো পিডিএফ ফাইল আকারে প্রকাশিত করেছে আপনার চাইলে আমাদের ওয়েব সাইটে এসে পিডিএফ ফাইল আকারে ইমেজ পদ্ধতিতে আপনি আপনার কাঙ্খিত সিজিএ জুনিয়র অডিটর পদের বিগত সালের প্রশ্ন ব্যাংক গুলো ডাউনলোড করে নিতে পারেন।

যেহেতু এখানে আসনের তুলনায় নিয়োগ পরীক্ষার প্রার্থী অনেক বেশি তাই আপনাকে প্রশ্ন ব্যাংকগুলো ডাউনলোড করে নিয়োগ পরীক্ষার জন্য খুব ভালো প্রস্তুতি গ্রহণ করতে হবে একটি ভর্তি পরীক্ষার ক্ষেত্রে হোক বা চাকরির পরীক্ষার ক্ষেত্রে হোক বিগত সালের প্রশ্ন ব্যাংকগুলো যে কোন শিক্ষার প্রার্থীর জন্য অত্যন্ত জরুরি কারণ এখান থেকে প্রশ্নের মানবন্টন প্রশ্নের ধরন ও ইত্যাদি ধারণা পাওয়া যায়।

আজকে আমরা আমাদের ওয়েবসাইটে cga অডিটর নিয়োগ পরীক্ষার প্রশ্ন ব্যাংক সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের জানিয়ে দিলাম। আপনারা যারা সিজিএ অডিটর নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করছেন তারা বিগত সালের প্রশ্ন ব্যাংক গুলো পেতে হলে আমাদের ওয়েবসাইটে দেখে নিন।