BD Exam Results

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২১(প্রকাশিত) | বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট 2021

বাংলাদেশ কওমি মাদ্রাসার 44 তম বেফাক ফলাফল আজকে প্রকাশিত হতে চলেছে। এবছর মোট পাঁচ হাজার 224 জন শিক্ষার্থী কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড এর আন্ডারে পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে 133 হাজার ছেলে এবং 2277 হাজার শিক্ষার্থী মেয়ে ছিল। ফলাফলের হিসেব করে আমরা দেখতে পাই যে বেফাক কওমি মাদ্রাসার পরীক্ষার পাশের হার প্রায় 60%। কওমি মাদ্রাসার বেফাক ফলাফল আপনি কিভাবে দেখবেন এবং ফলাফলের সকল তথ্য আমাদের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২১

বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড (বেফাক) এর হিফজুল কোরআন ও ইলমুত তাজবীদ মারহালার ৪৪তম কেন্ত্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গড় পাসের হার 91 দশমিক 95 শতাংশ, হিফজুল কোরআন মারহালায় মোট পরীক্ষার্থী 22 হাজার 876 জন ও ইলমুত তাজবীদ 926 অংশ্রগ্রহন করেছিল।

যার মধ্যে স্টার মার্ক পেয়েছে 5862 জন শিক্ষার্থী এবং অন্যান্য শিক্ষার্থীদের 13 হাজার 127 জন এবং অনুপস্থিত ছিল প্রায় 9822 জন। গত 28 এপ্রিল 2021 দুপুর 12 টা সময় ভারপ্রাপ্ত পরীক্ষক নিয়ন্ত্রণ মাওলানা মুহাম্মদ জুবায়ের সরকারি ঘোষণা করেন যে বেফাক পরীক্ষার ফলাফল 2021।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট 2021

গত ৫মে, ২০২১ তারিখে ফলাফল ঘোষণা হওয়ার কথা থাকলেও সার্ভার জটিলতার কারণে ফলাফল প্রকাশ করা হয়নি। কিন্তু আজকে এই পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে। জার করণে সারাদেশের মাদ্রাসা পড়ুয়া সকল শিক্ষার্থীরা পরীক্ষার ফলাফলের জন্য অধীর আগ্রহে বসে আছে। ছাত্র-ছাত্রীদের আগ্রহের অবসান ঘটে আমরা আপনাদের সামনে পরীক্ষার ফলাফল উপস্থাপন করতে চলেছে।

৪৪ তম বেফাক ফলাফল ২০২১ অনলাইনে দেখার নিয়ম

তথ্য প্রযুক্তির উন্নতি হওয়ার সাথে সাথে এখন আমরা চাইলে ঘরে বসে থেকে যেকোনো পরীক্ষার ফলাফল দেখতে পারে। 44 তম বেফাক ফলাফল আমরা চাইলে ঘরে বসে থেকে দেখতে পারেন তবে আপনাকে সঠিক পদ্ধতি জানা প্রয়োজন। পরীক্ষার ফলাফল ইন্টারনেটের মাধ্যমে দেখার জন্য আপনাকে অবশ্যই দ্রুত গতির ইন্টারনেট ব্যবহার করতে হবে।

  • অতঃপর কওমি মাদ্রাসা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.wifaqresult.com এ  প্রবেশ করুন।
  • আপনি আপনার ফলাফল কিভাবে দেখতে চাচ্ছেন ব্যক্তিগত সংস্থার ভিত্তিক। তা নির্বাচন করুন।
  • আপনি যদি ব্যক্তিগত ফলাফল দেখতে চান তাহলে প্রথমে আপনার পাশের বছরটি নির্বাচন করুন।
  • আপনি কোন শ্রেণীর ফলাফল দেখতে ইচ্ছুক তা নির্বাচন করুন।
  • পরিশেষে নির্দিষ্ট বক্সে আপনার রোল নাম্বার টিপ প্রদান করুন।
  • আপনার দেওয়া সকল তথ্য যদি সঠিক হয়ে থাকে তাহলে আপনি আপনার ফলাফল দেখতে পাবেন।

Check Result

বেফাক পরীক্ষার ফলাফল ২০২১ এসএমএসের মাধ্যমে

মোবাইল খুদেবার্তার মাধ্যমে খুব সহজেই ফলাফল দেখা সম্ভব। তবে এসএমএস কেনার পূর্বে আপনাকে অবশ্যই আপনার মোবাইল। ব্যালেন্সটা চেক করা প্রয়োজন। আপনার একাউন্টে পর্যাপ্ত পরিমাণ টাকা থাকা লাগবে। অতঃপর মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন

BEFAQ < Space > 1st letter of Class < Space > Roll and Send it to 9933 From any Operator

Example: BEFAQT 16352 and Send to 9933

 

Exit mobile version