Results

আনসার ভিডিপি পরীক্ষার ফলাফল ২০২২

বাংলাদেশ আনসার বাহিনী নামে পরিচিত, বাংলাদেশের এটি আধা সামরিক বাহিনী। যা বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী কার্যালয় থেকে এই বাহিনীটির সকল কার্যক্রম পরিচালিত করে থাকেন এই বাহিনীটি সাধারণত বাংলাদেশের অভ্যন্তরীণ 

নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে। আনসার বাহিনীর সবচেয়ে গৌরব উজ্জ্বল একটি বিষয় হলো তারা বাংলাদেশের স্বাধীনতা রক্তক্ষয় যুদ্ধে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। যা বাহিনীটির জন্য খুবই গৌরবের একটি বিষয়।

সাধারণ আনসার নিয়োগ ২০২২ সার্কুলার

বাংলাদেশের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অন্যতম অনুষঙ্গ সাধারণ আনসার। ৫০৪৬৬ টি জন প্রশিক্ষিত সাধারণ আনসার সদস্য। বর্তমানে ৪৭৯৭ টি প্রতিষ্ঠানে তারা কাজে নিয়োজিত রয়েছে। উক্ত সদস্যবৃন্দরা বিমানবন্দর, সমুদ্র বন্দর ও পাওয়ার স্টেশন এর মত গুরুত্বপূর্ণ কে পি আই শিল্প বাণিজ্য, কলকারখানা ,হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান মহানগরের ট্রাফিক কন্ট্রোল বাংলাদেশ নির্বাচনের ক্ষেত্রে অন্যান্য সরকারি ও বেসরকারি বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠানে নিরাপত্তা দিয়ে যাচ্ছে বাংলাদেশ আনসার বাহিনী।

বাংলাদেশ আনসার বাহিনীর সার্কুলারের ধরন নিচে দেওয়া হল

. প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ সাধারণ আনসার।

. চাকরির ধরন: সরকারি চাকরি।

. পদের নাম :সাধারণ আনসার।

. নিয়োগ সংখ্যা: ৮৪০ জন।

. শিক্ষাগত যোগ্যতা : জেএসসি// অষ্টম শ্রেণী পাস।

. প্রার্থীর বয়স :১৮ থেকে ৩০ হতে হবে।

. আবেদনকারী জেলা: সার্কুলারে উল্লিখিত যে জেলা থাকবে।

. আবেদন শুরু: ১৯ শে জুন 2022 রাত ১২ টা।

. আবেদন শেষ :৭ জুন 2022 রাত ১২ টা।

১০. আবেদনের মাধ্যম :অনলাইন

১১. আবেদের জন্য ওয়েবসাইট:ansarvdp.gov.bd

সাধারণত আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে, আপনি হতে পারেন বাংলাদেশ আনসার বাহিনীর একজন গর্বিত সদস্য। আপনি এই বাহিনীতে যোগ দেয়ার জন্য যদি আগ্রহী হতে চান তাহলে অনলাইনের মাধ্যমে আপনি এই বাহিনীতে আবেদন ফরম জমা দিতে পারেন। আপনাকে বাছাই জন্য নির্ধারিত স্থান ও তারিখ সময়সূচী অনুযায়ী বাছাই কৃত কমিটির নিকট উপস্থাপিত হবে।

চূড়ান্তভাবে প্রার্থীকে বাছাইয়ের পর দশ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। আবেদন করার ক্ষেত্রে একটি বিষয় মনে রাখতে হবে এখানে শুধু পুরুষ প্রার্থী গ্রহণযোগ্য। কোন অনিবার্য কারণবশত প্রার্থী বাছাইয়ের তারিখ সময় এবং কেন্দ্র পরিবর্তন হলে, সাধারণ আনসার বাহিনীতে সেটি প্রদর্শিত করা হবে। এমনকি আবেদনকারীর প্রার্থীর মোবাইলের এসএমএসের মাধ্যমে তাকে জানিয়ে দেয়া হবে।

আবেদনের করার আগে যে বিষয়গুলো আপনাকে জানতে হবে।

. দৈনিক প্রকাশিত নিয়োগে আপনার কাঙ্খিত পদে আবেদনের পূর্বে বিজ্ঞপ্তিটি ভালোভাবে পরে নিন।

. আবেদনকারী হিসাবে আপনার যোগ্যতা আছে কিনা সেটা ভালোভাবে দেখে নিন।

. অনলাইনে আবেদনের ক্ষেত্রে আপনাকে আবেদনের পূর্বেই নির্ধারিত ফ্রি পরিশোধ করতে হবে।

. আবেদনের ক্ষেত্রে একটি ধাপে আপনার পাসপোর্ট সাইজের একটি রঙিন ছবি ও আপনার স্বাক্ষর আপলোড করতে হবে।

. আবেদনের ক্ষেত্রে আবেদন ফরমে অবশ্যই আপনার মোবাইল নাম্বারটি আবেদন ফরমে দিতে হবে।

. যে সকল প্রার্থী আবেদন করতে চান, আবেদনের পূর্বে যে টাকা পেমেন্ট করবেন, তা অবশ্যই ওয়েবসাইটের লিংক অনুসারে, প্রথমে আবেদনকারীর মোবাইল নাম্বার দিতে হবে pay with সিলেক্ট করে নির্দেশনা অনুযায়ী টাকা দিতে হবে।

আনসার ভিডিপিতে আবেদন করার নিয়ম: ২০২২

যেকোনো অনলাইন সুবিধা ও কম্পিউটার থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট

www.ansarvdp.gov.com এই লিংকের মাধ্যমে আগ্রহী প্রার্থীদের আবেদন ফরম পূরণ করতে হবে। প্রার্থী কে মনে রাখতে হবে বিজ্ঞপ্তিতে যে নির্দিষ্ট তারিখ দেওয়া আছে সেই নির্দিষ্ট তারিখের মধ্যেই আবেদন ফরটি পূরণ করতে হবে।

আনসার নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

সাধারণত তৃতীয় ধাপে চূড়ান্ত শিক্ষার্থীরা আনসার নিয়োগ পরীক্ষার ফলাফল আসে। যারা প্রথম ধাপ দ্বিতীয় ধাপ ও তৃতীয় ধাপ পরীক্ষা শেষ করে উত্তীর্ণ হয় একমাত্র তাদেরই বাংলাদেশ আনসার বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে এ সকল প্রার্থীদের রোল নাম্বারের মাধ্যমে রেজাল্ট প্রকাশিত হয়। আপনারা চূড়ান্ত রেজাল্ট দেখতে হলে আনসার বাহিনীর  অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন। তাছাড়া আমরাও আমাদের ওয়েবসাইটে আপনাদের সুবিধার জন্য রেজাল্টটি প্রকাশিত করেছি। আপনি যদি রেজাল্টটি পেতে চান তাহলে পিডিএফ ফাইল আকারে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

বাংলাদেশ আনসার বাহিনী একটি সুনামধন্য প্রতিষ্ঠান, যে প্রতিষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের গুরুত্বপূর্ণ সব স্থানে নিরাপত্তা দিয়ে আসছে। তাই এই প্রতিষ্ঠানকে আরও গৌরবময় করতে বাংলাদেশের প্রধানমন্ত্রী ইতিমধ্যে অনেক পদক্ষেপ নিয়েছে এবং নিয়োগ জোরদার করে এই প্রতিষ্ঠানকে আরও শক্তিশালী করে তুলছে।

Muntasir Srabon

Muntasir Srabon is a student of Masters Of Arts from National University Of Bangladesh under Rajshahi College. During his graduation he has taken different types of courses on Writing Skills. He has a lots of experienced of managing several article publishing websites. Now he is working as a Freelance Writer for different international projects.
Back to top button